মধু মিষ্টি হবার কারণ

    0
    304

    মধু মিষ্টি হবার কারণ জানতে আজকের পোষ্টটি পুরো পড়ূন । আসসালামু আলাইকুম, আল্লাহর মেহেরবাণীতে সকলেই ভালো আছে । আল্লাহর কাছে শুকরিয়া জানাই আমরা ফিতনা ফ্যসাদের আর আশ্লীলতার ভিড়ে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারছি এবং কিছু ভাল ইসলামি গল্গ, ইসলামের বাণী লিখতে , বলতে ও পড়তে পারছি । যাই হোক আর বেশি লিখব না । সরাসরি আজকের মধু মিষ্টি হবার কারণ কি জেনে নিই ।

    মধু কেন মিষ্টি হয়?

    হযরত মাওলানা জালালুদ্দীন রুমী (রাহমাতুল্লাহি তা’আলা আলাইহি) তাঁর ‘মসনভী শরীফ’ এ বলেছেন, “একদা তাজদারে মদীনা (সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম) মধুপোকার উদ্দেশ্যে এরশাদ করলেন, “ তুমি মধু কিভাবে তৈরি করো? “

    সে আরয করলো, হে আল্লাহর হাবীব (সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)! আমরা বাগানে গিয়ে সব ধরণের ফুলের রস আহরণ করি। তারপর ওই রস আমাদের মুখে নিয়ে আমাদের মৌচাকে নিয়ে আসি। আরে সেখানে বমি করে দিই। তাই হচ্ছে মধু। “

    আল্লাহর হাবীব (সাল্লাল্লাহু তা’আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)” এরশাদ করলেন, “ ফুলের রসতো পানসে হয়; মধুতো মিষ্ট !

    একথা বলো মধু মিষ্টি হয় কিভাবে? “ মধু পোকা আরয করলো হুজুর, আমাদের সর্বশক্তিমান আল্লাহ বাতলিয়ে দিয়েছেন, যেন বাগান থেকে ফুলের রস আহরণ করে মৌচাক – এ ফেরার পথে আপনার উপর দরুদ শরীফ পাঠ করতে থাকি। ফলে মধুর এই স্বাদ ও মিষ্টতা দরুদ শরীফেরই বরকতে আসে।

    দরুদ শরীফের বরকত

    প্রিয় ইসলামী ভাই ও বোনেরা , দরুদ শরীফের বরকতে ফুলের স্বাধীন ও তিক্ত রস একাকার হয়ে গেছে এবং রসে তৈরি মিষ্টি স্বাদের মধু হয়ে গেছে সুতরাং আমরাও দরুদ শরীফ পড়তে থাকলে আমাদের স্বাধীন ইবাদতগুলোর মধ্যেও দরুদপাকের বরকতে ক্ববলিয়াতের মিষ্ট স্বাদ পয়দা হয়ে যাবে । যেভাবে দুরুদ পাকের বরকতে মধু শেফা হয়ে গেছে, তেমনি ভাবে প্রত্যাক দো’আই দুরুদ শরীফের বরকতে গুনাহ্রুপী রোগের ঔষধ হয়ে যাবে ।

    কিভাবে মধু মিষ্টি হয়?

    সকলকে অসংখ্য ধন্যবাদ আপনাদের মূল্যবান সময় ব্যয় করে কেন মধু মিষ্টি হয় জেনে নেবার জন্য ।

    উপসংহারে বলা যায়, দরুদ শরীফের গুরুত্ব অপরীসিম । তাই আমাদের গুনাহ মাফের অন্যতম ঔযধ দরুদ শরীফ যেন পড়তে পারি । আল্লাহ তা’আলা সবাইকে দরুদ পড়ার তাওফিক দান করুক ।

    আমিন

    ইসলামিক গল্প

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here