রহস্যময় চোর- ইসলামিক গল্প

0
364

রহস্যময় চোর- ইসলামিক গল্প

রহস্যময় চোর-ইসলামিক গল্প-হযরত আবু হোরায়ারা ( রাদিয়াল্লাহু তা আলা আনহু ) থেকে বর্ণ্না, তিনি বর্ণ্না করেন, হুযূরে তাজদারে মদীনা (সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম )রমযানের যাকাত, অর্থাৎ সাদকাহ- ই-ফিতর -এর রক্ষনাবেক্ষণের দায়িত্বভার আমার হাতে অর্পন করলেন।

এক আগন্তক আসলো এবং শস্যদানা (তার বস্তায়) ভরতে লাগল। আমি তাকে ধরে ফেললাম। আর বললাম, আমি তোকে হুযুরে (সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)এর দরবারে হাযির করবো সে বলতে লাগলো আমি অভাবী ও পরিবার -পরিজন সম্পন লোক, খুব অভাবে আছি।

আমি তাকে ছেড়ে দিলাম। যখন ভোর হল,তখন হুযুরে (সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম ) এরশাদ ফরমালেন,তোমার রাতের কয়দীর কী হল ? আমি আরয করলাম, ইয়া রাসুলাল্লাহ (সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম) সে খুব অভাব ওপরিবার-পরিজন নিয়ে কষ্টের অভিযোগ করলো। আমার দয়া হয়েছে এবং তাকে ছেড়ে দিয়েছি। ‘’এরশাদ ফরমালেন, সে তোমাকে মিথ্যা বলেছে। সে আবার আসবে।‘’ আমিও বুঝে নিলাম যে, সে অবশ্যই আসবে ; কেননা হুযুরে (সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)তা এরশাদ ফরমায়েছেন।

রহস্যময় চোর- ইসলামিক গল্প

আমি তার অপেক্ষায় ছিলাম। সত্যি সে আসলো এবং শস্যদানা ভরতে লাগলো, আমি তাকে ধরে ফেলাম। আর বলাম আমি তোমাকে রসুলুল্লাহ(সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)এর দরবারে পেশ করব।‘’সে বলল,’’আমাকে ছেড়ে দাও। আমি অভাবী ।পরিবার নিয়ে কষ্টে আছি। আর আসব না। আমার আবার দয়া হলো এবং তাকে ছেড়ে দিলাম। ভোর হলে হুযুরে(সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)এরশাদ ফরমালেন হে আবু হুরায়রা(রাদিয়াল্লাহু তা আলা আনহু) তোমার কয়দীর কী হলো? আমি আরয করলাম। ‘’সে অভাব ওপরিবার নিয়ে কষ্টের অভিযোগ করলো। আমার আবার ও দয়া হয়েছে এবং তাকে ছেড়ে দিয়েছি। ‘’হুযুরে (সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)এরশাদ ফরমালেন ,’’সে তোমাকে মিথ্যা বলছে। সে আবার আসবে।

‘’আমি তার অপেক্ষায় ছিলাম । সে সত্যি আসলো এবং শস্যদানা ভরতে লাগলো। আমি তাকে ধরে ফেলাম। আর বলাম আমি তোমাকে রসুলুল্লাহ(সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম)এর দরবারে পেশ করব। এ পর্যন্ত তিন বার হয়েছে। তুই প্রত্যাক বার বলিস আর আসবি না। পুণ্রায় এসে যাচ্ছিস। সে বললো আমাকে ছেড়ে দাও! আমি তোমাকে এমন কিছু কালেমা বাতলিয়ে দিচ্ছি, সেগুলো দ্বারা আল্লাআহ তায়াল তোমাকে উপকৃত করবেন। যখন তুমি বিছানার উপর যাবে, তখন ‘ আয়াতুল কুরসী ’ পড়বে। আর ভোর পর্যন্ত আল্লাহ তায়াল্র পক্ষ থেকে তোমার উপর রক্ষ্ণাবেক্ষণকারী নিয়োজিত হবে। আর তোমার নিকট শয়তান আসবে না।

ধন্যবাদ

ইসলামিক গল্প

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here